আহলে বাইতের প্রতি মুহাব্বাত হুব্বে রাসূল (সা.)-এর বহিঃপ্রকাশ -------------------মুহাম্মদ দুলাল আহমদ

তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলা শাখার "শুহাদায়ে কারবালা : চেতনার উৎস" শীর্ষক সেমিনার অনুষ্টিত,



আহলে বাইতের প্রতি মুহাব্বাত হুব্বে রাসূল (সা.)-এর বহিঃপ্রকাশ

-------------------মুহাম্মদ দুলাল আহমদ

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দুলাল আহমদ বলেছেন, কারবালার ঘটনা মুসলমান জাতিসহ সমগ্র বিশ্বমানবতার জন্য একটি নিদারুণ বিষাদময় ঘটনা। ইমাম হোসাইন (রা.) অন্যায়ের সাথে আপোষ না করে পাষণ্ড ইয়াজিদ বাহিনীর সাথে জিহাদ করে সপরিবারে শাহাদাত বরণ করেন। ইয়াজিদ সেদিন আহলে বাইতের প্রতি চরম বিদ্বেষ পোষণ করেছে। বর্তমান সময়ে যারা ইয়াজিদের পক্ষালম্বন করছে তাদের অন্তরে আহলে বাইতের প্রতি মুহাব্বাত নেই; আর যাদের মধ্যে আহলে বাইতের মুহাব্বাত নেই প্রকারান্তরে তাদের মনে রাসূল (সা.)-এর মুহাব্বাত নেই। আর রাসূল (সা.)-এর প্রতি মুহাব্বাত ছাড়া কেউ মুমিন হতে পারেনা। শুহাদায়ে কারবালার আলোচনা মুসলমানদের অন্তরে আহলে বাইতের প্রতি মুহাব্বাতের মাত্রা বহুগুণে বৃদ্ধি ও ঈমানী চেতনাকে বলিয়ান করে। আহলে বাইতের প্রতি আমাদের মুহাব্বাতই হবে রাসূল (সা.)-এর প্রতি মুহাব্বাতেরই বহিঃপ্রকাশ। 


১৯ আগস্ট, বৃহস্পতিবার, দুপুর ১২ ঘটিকায় সংগঠনের সিলেট বিভাগীয় কার্যালয়ে, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলা আয়োজিত "শুহাদায়ে কারবালা : চেতনার উৎস" শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।


শাখা সভাপতি কবির আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ কুতুব আল ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তাইয়্যিবাহ ফাউন্ডেশনের পরিচালক মাওলানা মারজান আহমদ চৌধুরী। সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক শেখ আলী হায়দার, সিলেট মহানগর সভাপতি এস এম মনোয়ার হোসেন, দক্ষিন সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান ও কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ আবুল কাসেম।


শাখার সাংগঠনিক সম্পাদক শেখ রেদ্বওয়ান হোসেনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখার সহ-সভাপতি সালেহ আহমদ, ইসলাম উদ্দিন লতিফী, সহ-সাধারণ সম্পাদক রেজাউল করিম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, আব্দুর রাজ্জাক সাজু, প্রচার সম্পাদক খালেদ আহমদ, সহ-প্রচার সম্পাদক নাজমুল ইসলাম শিহাব, অর্থ সম্পাদক মাহবুব খান, সহ-প্রশিক্ষণ সম্পাদক শেখ বিলাল আহমদ, জুনেদ আহমদ, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক ফয়সল ইসলাম, ইমরান আহমদ সূফী, সদস্য- রুকন উদ্দিন, হোসাইন রাজন, আব্দুস সালাম, ইমদাদুর রহমান মুক্তা, আব্দুল মুকিত জুম্মান, আশিকুর রহমান সাঈদ, বায়জীদ অাহমদ, নিজাম উদ্দিন, নজরুল ইসলাম ও সেলিম আহমদ প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post